মহাত্মা গান্ধী শান্তি পুরষ্কার পেলেন সাংবাদিক মুস্তাফিজ

ভারত–বাংলাদেশ মৈত্রী পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, গুণীজন সম্বর্ধনা, মনোজ্ঞ সাংস্কতিক অনুষ্ঠান ও মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার গত ৫ মার্চ মঙ্গলবার বিদ্যাসাগর কলেজের সভাগৃহে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সাংবাদিকতায় মহাত্মা গান্ধী শান্তি পুরষ্কারে ভূষিত হয়েছেন দৈনিক খুলনান্ঞ্চল পত্রিকার রূপসা প্রতিনিধি মো:মোস্তাফিজুর রহমান। তিনি ভারত-বাংলাদেশ মৈত্রী পরিষদের আন্তর্জাতিক সম্পাদক।

মহাত্মা গান্ধী শান্তি পুরষ্কারে ভূষিত হওয়ার পর তিনি বলেন, এ সম্মাননা পেয়ে আমি আপ্লূত ও অভিভূত। এ সম্মাননা আমাকে আরও বেশি অনুপ্রেরণা যোগাবে। আমার মা বেঁচে থাকলে অনেক বেশি খুশি হতেন। তিনি আরও বলেন, এ সম্মাননা ও পুরষ্কার আমার প্রয়াত মা’ কে উৎসর্গ করছি। আমাকে এ সম্মাননা দেওয়ার জন্য ভারত-বাংলাদেশ মৈত্রী পরিষদের প্রতি আমি কৃতজ্ঞ ।

তিনি বলেন, দুই দেশের অতীত ঐতিহ্য, শিক্ষা, সাংস্কৃতিক, মন ও মনন একই সুতায় গাঁথা। মাঝখানে তারকাঁটার বেড়া দিয়ে দুই বাঙলার সাহিত্য, সম্পর্ক, সম্প্রতি ও বন্ধন আলাদা করা সম্ভব নয়। আমি মনে করি, ভারত-বাংলাদেশ মৈত্রী পরিষদের মধ্যে দিয়ে দুই দেশের মধ্যে ভাতৃত্বের বন্ধন আরও অটুট হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x