৬ মাস আগেই আর্জেন্টিনার জার্সি ফাঁস!

মাঠে ময়দানে ডেস্ক: কোপা আমিরকা শুরু হতে এখনো ৬ মাসের বেশি সময় বাকি। তবে তার আগেই আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জার্সি ফাঁস হয়েছে। এই জার্সিতে রঙের কিছু পরিবর্তন আনা হয়েছে, বদলেছে হাতার ওপরের দিকের স্ট্রাইপ এবং ফেডারেশনের লোগোর (শিল্ড) রঙ। দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস একটি প্রতিবেদন করেছে।

এ নিয়ে টিওয়াইসি স্পোর্টস বলছে, দুটি বিশেষ বক্সে সাজানো অবস্থায় আলবিসেলেস্তেদের নতুন জ্যাকেটের ছবি ‘ডিএ স্পোর্টসে’র সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে কাতারের বিশ্বকাপ জার্সির চেয়ে কয়েকটি পরিবর্তন দেখা যায় নতুন এই জার্সিতে। যেখানে জার্সির সামনের দিকে তিনটি আকাশী-নীল এবং চারটি সাদা রঙের ঘাঢ় লম্বালম্বি রেখা রয়েছে। তবে হোম জার্সিতে কাঁধ ও গলার ডিজাইনে কালো স্ট্রাইপের পরিবর্তে রাখা হয়েছে নীল রং। এছাড়া এএফএ’র লোগোর পুরোটা সোনালী রঙে ঢেকে গেছে, ফেডারেশনের নামে কালোর পরিবর্তে অঙ্কিত হয়েছে সাদা রঙে। এর আগে লোগোর ওপরের দিকে আর্জেন্টিনার পতাকার রঙ থাকলেও, এবার সেটি থাকছে না।

তিন তারকা খচিত জার্সি পরে এবার প্রথম কোনো কোপার আসর কিংবা বড় টুর্নামেন্টে খেলবেন মেসি-আলভারেজরা। যদিও বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ ও পরবর্তী আসরের বাছাইপর্বের ম্যাচেও তারা তিন তারকা জার্সি পরে খেলে আসছেন।

এদিকে নতুন জার্সিতে তিন তারকার অবস্থানেও কিছুটা বদল এসেছে। ডিজাইনের সঙ্গে ভারসাম্য রেখে প্রায় সমান উচ্চতার পিরামিড আকারে তারকাগুলো বসানো থাকবে এবারের জার্সিতে। তবে এই জার্সিতে বুক বরাবর ফিফা বিশ্বকাপের শিল্ড ব্যবহার করা হয়নি। যার পেছনে বহাল রয়েছে উজ্জ্বল সূর্যের প্রতীক।

যুক্তরাষ্ট্রের আয়োজনে ২০২৪ সালের কোপা আমেরিকার আসর চলবে ২৬ দিন। গ্রুপপর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা এবং প্লে-অফ পেরিয়ে আসা একটি দল। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। ১৩ জুলাই হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ফাইনাল হবে ১৪ জুলাই।

আর্জেন্টিনা আসন্ন আসরের ‘এ’ গ্রুপে লড়বে। যেখানে পেরু, চিলি ও প্লেঅফ বিজয়ী একটি দল থাকছে। এছাড়া ‘বি’ গ্রুপে মেক্সিকো, ইকুয়েডর, ভেনিজুয়েলা, জ্যামাইকা; ‘সি’ গ্রুপে যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া এবং ‘ডি’ গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে, প্লেঅফ বিজয়ী আরেকটি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x