আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে কয়রার মামুন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে টানা তৃতীয় বারের মতো স্থান পেয়েছেন কয়রার কৃতি সন্তান, কয়রা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালিন সাধারণ সম্পাদক সানা ইউনুছুর রহমানের একমাত্র পুত্র, সাবেক ছাত্রনেতা এস এম সাইফুল্লাহ্ আল মামুন।

আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি দলের গঠনতন্ত্র মোতাবেক দলের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি অনুমোদন করেন। গতকাল ৩০ অক্টোবর বাংলাদেশ আওামী লীগের এই উপ-কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, কমিটির সদস্য সচিব বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি। জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যরা পদাধিকার বলে কমিটির সদস্য মনোনীত হয়েছেন। এছাড়াও ৫৭ জনকে সদস্য করে কমিটি অনুমেদন দেওয়া হয়েছে। যে তালিকায় ১ম নামটি এস এম সাইফুল্লাহ আল মামুনের। উল্লেখ্য, ২৪ জন বিশিষ্ট ব্যক্তির সমন্বয়ে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ প্যানেলও গঠন করা হয়েছে।

সাইফুল্লাহ্ আল মামুন বিগত দুই মেয়াদেও (২০১৬-২০১৯, ২০১৯-২০২২) অর্থ ও পরিকল্পনা উপ-কমিটিতে ছিলন। তাছাড়া তিনি ২০১২ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির টীম সদস্য। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির অধীন ‘নির্বাচন সংক্রান্ত লিঁয়াজো ও মনিটরিং উপ-কমিটিরও সদস্য। ছাত্রজীবনে তিনি খুলনা বিএল কলেজ ছাত্রলীগের নেতা ছিলেন। উল্লেখ্য যে, তাঁর পিতা সানা ইউনুছুর রহমানের সুযোগ্য নেতৃত্বেই ৮০ ও ৯০ দশকে শক্ত ভিতের উপর দাড়িয়েছিলো কয়রা উপজেলা আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x