আমাকে শুধু পাকিস্তানি বলবেন না: ওয়াকার

ক্রীড়া ডেস্ক:
অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের হার যেন মেনে নিতে পারছে না পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। ম্যাচ হারের চেয়ে ক্যাচ মিসের সমালোচনা এখন সর্বত্র। এবার সেই সমালোচনা উসকে দিল ওয়াকার ইউনিসের নতুন মন্তব্য। গতকাল পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ শেষে সম্প্রচারক চ্যানেল স্টার স্পোর্টসে আলোচনার এক পর্যায় তিনি দাবি করে বসলেন তাকে যেন ‘শুধু’ পাকিস্তানি না বলা হয়।

টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের ঝড়ো ইনিংসে বিধ্বস্ত হয় পাকিস্তানের বোলাররা।বাজে বোলিংয়ের পাশাপাশি ছিল বাবর আজমদের ফিল্ডিং মিসের মহড়া। সেই ম্যাচে পাকিস্তানের ব্যাটাররাও তেমন সুবিধা করতে পারেননি। ফলে গুরুত্বপূর্ণ এই ম্যাচ হেরে যায় তারা ৬২ রানে। ম্যাচে শেষে স্টার স্পোর্টসের বিশ্লেষণে ছিলেন ওয়াকার। তার সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ার দুই সাবেক ক্রিকেটার শেন ওয়াটসন ও অ্যারন ফিঞ্চ।

আলোচনার এক পর্যায় ওয়াকার মজা করে বলেছেন, ‘আমি অর্ধেক অস্ট্রেলিয়ান। আমাকে শুধু পাকিস্তানি বলবেন না।’ তবে ওয়াকারের এই মন্তব্য মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

সাবেক পাকিস্তানি এই বোলারের এমন মন্তব্য মজা করে বললেও এ কথার রয়েছে আংশিক সত্যতা। জন্মসূত্রে পাকিস্তানি হলেও ওয়াকার বিয়ে করেছিলেন পাকিস্তানি ও অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত চিকিৎসক ফারইয়ালকে। তবে পাকিস্তানের এই সাবেক কোচের নিজ দেশ নিয়ে এমন মন্তব্য নতুন বিতর্কের জন্ম দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x