প্রবীণ সাংবাদিক শাহাবুদ্দিন আহমেদ আর নেই : খুলনা প্রেসক্লাবের শোক

বিজ্ঞপ্তি:
খুলনার সাংবাদিকদের গুরু বলে খ্যাত খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক শাহাবুদ্দিন আহমেদ বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে ঢাকার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় গত রাত তিনটায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তার বয়স হয়েছিল ৮১ বছর। আমি গভীর শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

খুলনা প্রেসক্লাবের শোক
খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি খুলনার সাংবাদিকদের গুরু বলে খ্যাত প্রবীণ সাংবাদিক সাহাবুদ্দিন আহমেদ বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে ঢাকার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি …. রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি চিরকুমার ছিলেন।
আজ শনিবার বাদ জোহর রাজধানীর বসুন্ধরা সেন্ট্রাল জামে মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে বনানি কবরস্থানে দাফন করা হবে।
উল্লেখ্য ৬০ এর দশকে সাহাবুদ্দিন আহমেদ তার পিতার ডাক্তারি পেশার সুবাদে খুলনায় আসেন। তার পিতার নাম মৃত ডাক্তার সামসুদ্দিন আহমেদ। তিনি প্রথমে শিক্ষকতা ও পরবর্তীতে সাংবাদিকতা পেশাকে মূল পেশা হিসেবে নির্ধারণ করেন। তার বাড়ি ঢাকার সাভার গেন্ডা। তিনি খুলনা প্রেসক্লাবের চারবার সভাপতি নির্বাচিত হয়েছিলেন এবং খুলনা প্রেসক্লাব গঠনে ও উন্নয়নে আন্তরিক ভূমিকা পালন করেন। ২০১১ সালে খুলনা প্রেসক্লাব তাঁকে ক্লাবের আজীবন সদস্যপদ প্রদান করে। খুলনার পেশাজীবী সাংবাদিকদের সাথে ছিল তার নিবিড় সম্পর্ক। এছাড়া খুলনার প্রশাসনিক এবং রাজনৈতিক অঙ্গনে তার গ্রহণযোগ্যতা ছিল অপরিসীম। তিনি একজন নিরহংকার সদালাপী মানুষ ছিলেন। সবচেয়ে বড় কথা তিনি সাংবাদিকতায় রেখে গেছেন অনুকরণীয় দৃষ্টান্ত। তার কর্মময় জীবনে পাকিস্তান আমলে ডন পত্রিকা, ইংরেজি দৈনিক দ্য ওয়েব, বাংলাদেশ টাইমস, দ্য হলি ডে, ফিনান্সিয়াল এক্সপ্রেস এবং সর্বশেষ ডেইলি ইন্ডিপেন্ডেন্ট পত্রিকায় কাজ করেছেন। খুলনায় তার বর্ণাঢ্য পেশা জীবন শেষ করে তিনি ঢাকায় তার পরিবারের কাছে চলে যান। সম্প্রতি সময়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়।
এদিকে প্রবীণ সাংবাদিক সাহাবুদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লাসহ নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x