সাংবাদিক হুমায়ুন কবীর বালু’র ১৭তম মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

বিজ্ঞপ্তি:
একুশে পদকপ্রাপ্ত নির্ভীক সাংবাদিক, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জন্মভূমি’র সম্পাদক হুমায়ুন কবীর বালু’র ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রবিবার খুলনা প্রেসক্লাবের আয়োজনে স্বাস্থ্য বিধি মেনে ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে এক স্মরণসভা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।
খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেনের সভাপতিত্ব ও ক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লার সঞ্চালনায় স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিটের সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু ও শেখ আবু হাসান, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শেখ দিদারুল আলম, যুগ্ম-সম্পাদক সোহরাব হোসেন, নির্বাহী সদস্য মোঃ মোজাম্মেল হক হাওলাদার, মোঃ শাহ আলম, মোঃ আনিসউদ্দিন ও মো: আমিরুল ইসলাম, খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, মহানগর যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ, খুলানা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রকিব উদ্দিন পান্নু, ও সাধারণ সম্পাদক শেখ লিয়াকত হোসেন, প্রেসক্লাবের সদস্য সুনীল কুমার দাস, আসাদুজ্জামান খান রিয়াজ প্রমুখ।
স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলনে, ক্লাবের সহকারী সম্পাদক এস এম নূর হাসান জনি, ও মাহবুবুর রহমান মুন্না, ক্লাব সদস্য দেবনাথ রনজিৎ কুমার, দেবব্রত রায়, শেখ আব্দুল্লাহ, হারুন-অর-রশীদ, আনোয়ারুল ইসলাম কাজল, বাপ্পী খান, মোঃ হেদায়েৎ হোসেন মোল্লা, শেখ শামসুদ্দীন দোহা, মোঃ মাছুম বিল্লাহ, এজাজ আলী, দীলিপ কুমার বর্মন, শেখ জাহিদুল ইসলাম, ক্লাবের ইউজার সদস্য রীতা রানী দাস, শশাংক শেখর স্বর্ণকার, মো. আজিজুল ইসলাম, মো. রকিবুল ইসলাম মতি, তিতাস চক্রবর্তী, এস এম বাহাউদ্দিন, মোঃ হেলাল মোল্লা, মামুন খান, তুফান গাইন, মোঃ সোহেল রানাসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।
স্মরণসভায় বক্তারা সাংবাদিক হুমায়ুন কবীর বালু হত্যা মামলা পুন:তদন্ত দাবী করে হত্যাকান্ডের মোটিভ, পরিকল্পনাকারি, অর্থযোগানদাতা ও গডফাদারের পরিচয় উন্মোচন করতে সরকারের কাছে আহবান জানান। এ নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত সকলের উচ্চ আদালতে সর্বোচ্চ শাস্তি দাবি করেন।
এর আগে ক্লাবের সদস্যবৃন্দ ক্লাব চত্বরে অবস্থিত শহীদ সাংবাদিক স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া স্মরণসভার শুরুতে সাংবাদিক হুমায়ুন কবীর বালুসহ নিহত সকল সাংবাদিকদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও শহীদ সাংবাদিক হুমায়ুন কবীর বালু’র উপর স্বরচিত একটি কবিতা আবৃত্তি করেন মোঃ জামিল আহম্মদ এবং পরে দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x