প্রথমবার একসঙ্গে সজল-সাবাহ

বিনোদন ডেস্ক:
ছোট পর্দার ‘রোমান্টিক বয়’ বলা হয় আব্দুন নূর সজলকে। রোমান্টিক কিংবা ভিন্নধর্মী চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে সবসময়ই তিনি অনন্য, অনবদ্য। প্রতিনিয়তই সজল নিজেকে ভাঙ্গার চেষ্টা করেন। যে কারণে নাটকে বহুরূপী চরিত্রে তার উপস্থিতি মিলে। নতুন নতুন অভিনেত্রীদের সঙ্গেও কাজ করেন বেশ আগ্রহ নিয়ে। তিনি বিশ্বাস করেন যে, দীর্ঘদিন ধরে অভিনয়ের সাথে সম্পৃক্ত থাকলেও নতুনদের সঙ্গে অভিনয় করলেও তাদের কাছ থেকেও কিছু না কিছু শেখার থাকে। তাই নতুনদের নিয়ে নির্মাতারা তাকে নিয়ে কাজ করতে চাইলে বেশ স্বাচ্ছন্দ্যতা নিয়েই সজল সম্মতি দেন।
সেই ধারাবাহিকতায় এবার নতুনদের মধ্যে এই প্রজন্মের অভিনেত্রী সারিকা সাবাহ’র সঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। সারিকা সাবাহ এরইমধ্যে অপূর্ব, মোশাররফ করিম’সহ আরো অনেকের বিপরীতেই অভিনয় করেছেন। এবারই প্রথম সারিকা সাবাহ সজলের বিপরীতে অভিনয় করলেন। নাটকের নাম ‘বাবু’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সজল। তারই বিপরীতে অভিনয় করেছেন সারিকা সাবাহ। নাটকটির গল্প ভাবনা টিুপ আলম মিলনের। রচনা করেছেন ইউসুফ আলী খোকন।
গেলো ২২ ও ২৩ জুন রাজধানীর উত্তরায় নাটকটির নির্মাণ কাজ শেষ করেছেন মেধাবী নির্মাতা সরদার রোকন। আগামী ঈদে বৈশাখী টিভিতে প্রচারের লক্ষ্যে নাটকটি নির্মিত হয়েছে। নাটকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা।
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সজল বলেন,সারিকা’র সঙ্গে আমার প্রথম কাজ। খুব সহযোগিতা পরায়ণ এবং কাজের ব্যাপারে ভীষণ সিনসিয়ার। মানুষ হিসেবেও ভালো, এটা আমার উপলদ্ধি। আর সরদার রোকনের নির্দেশনায় এর আগেও কাজ করেছি। তাকে দীর্ঘদিন ধরেই চিনি, জানি। সবসময়ই ভালো কাজ করার চেষ্টা তার। মূলকথা হলো আমাদের শেকড়ের গল্পগুলো ভালো বুঝে রোকন। যে কারণে নির্মাণে তার মেধার ছাপ পাওয়া যায়।
সারিকা সাবাহ বলেন, সজল ভাইয়ার সঙ্গে এটা আমার প্রথম কাজ। ভাইয়া ভীষণ ভীষণ সহযোগিতা পরায়ণ। বোঝাপড়ার মধ্যদিয়ে চমৎকার একটি কাজ হয়েছে। সরদার রোকন ভাইয়ার পরিচালনাতেও এর আগে আমার কাজ করা হয়ে উঠেনি। দু’জনের সঙ্গে প্রথম কাজ, আশা করছি নাটকটি দর্শকের ভালো লাগবে।’
এদিকে এরইমধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে সজল অভিনীত ‘পরী থাকে আসমানে’ ও ‘প্রিয়তমা’ নাটক দু’টি। ‘ব্যাচ ২০০৩’ ওয়েব ফিল্মে সজলের অনবদ্য অভিনয়ে মুগ্ধ দর্শক। এদিটে সারিকা সাবাহ বর্তমানে মোস্তফা কামাল রাজের পরিচালনায় ‘হিট’ ধারাবাহিকে অভিনয় করছেন। ঈদে রাজ, মাইদুল রাকিব’সহ আরো অনেকের পরিচালনায় নাটকে কাজ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x