করোনায় সুস্থ থাকতে নিয়মিত ইয়োগা করুন : রাজেশ রাইনা

স্টাফ রিপোর্টার:

আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস উপলক্ষে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় যোগ ব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন দেখানো হয়। অনুষ্ঠানে করোনায় সুস্থ থাকতে সকলকে যোগব্যায়ামে করার পরামর্শ দেওয়া হয়েছে।
সোমবার বিকেল ৫টায় ভারতীয় সহকারী হাই কমিশন কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে বক্তৃতা করেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা। সকলকে আন্তর্জাতিক ইয়োগা দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বৈশি^ব মহামারী করোনায় বাসায় থেকে অনেকে মানসিক ও শারিরীকভাবে ভেঙ্গে পড়েছে। এই মহুূর্তে সুস্থ থাকা খুবই জরুরী। তাই নিয়মিত ইয়োগা অনুশীলন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি সকলকে ফিট রাখতে সাহায্য করবে।
এসময় যোগ ব্যায়ামের নানা কৌশল উপকারিতা ও সুবিধা উল্লেখ করে যোগব্যায়াম অনুশীলন দেখানো হয়। এটি পরিচালনা করেন পাঁচ বছরের অভিজ্ঞা প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি। সমগ্র অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে খুলনা ভিশন। সহকারী হাই কমিশনের ফেসবুক ছাড়াও স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমের ফেসবুক পেছে অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার করে।
প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন সেকেন্ড সেক্রেটারী অসিম কুমার সান্ত্রা, সহকারী হাই কমিশনারের পিএস মনোজ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মল্লিক সুধাংশু, যোগ ব্যায়াম প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি, লোকাল এক্সিকিউটিভ অমিত কুমার বিশ্বাস ও মৌটুশি দেব, লোকাল সহকারী মোঃ মোজাফ্ফেল হোসেন রকি ও সুমন মহুরীসহ সাংবাদিকবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে প্রায় ১৫ জন প্রশিক্ষনার্থী যোগব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন করে দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x