করোনার উপসর্গ পরীমনির

বিনোদন ডেস্ক:
চলচ্চিত্র তারকা পরীমনি ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণ ও-হত্যা চেষ্টার অভিযোগ তুলে সম্প্রতি আলোচনার ঝড় তুলেন। এ ঘটনায় এরই মধ্যে তিনি মামলা দায়ের করেছেন। একাধিকবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন। ‍পুলিশকে ওই ঘটনার নানা তথ্য জানাতে পর যেতে হয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়েও। এ পরিস্থিতিতে শারীরিক ও মানসিক চাপে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।
গত দু’দিন ধরে জ্বরে ভুগছেন পরীমনি। গত বৃহস্পতিবার রাত থেকেই তার শরীরের তাপমাত্রা বেড়ে যায়। পরদিন দেখা দেয় শ্বাসকষ্ট। শুক্রবার একাধিবার তার শ্বাসকষ্ট হয়েছে। জ্বর আর শ্বাসকষ্টকে করোনার উপসর্গ হিসেবে চিহ্নিত করে থাকেন চিকিৎসকরা। এ অবস্থায় প্রশ্ন ওঠেছে, পরীমনি কী করোনাভাইরাসে আক্রান্ত হলেন?
পরীমণির ঘনিষ্ঠজনরাই তার অসুস্থ হওয়ার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। তবে করোনার উপসর্গ দেখে গেলেও জনপ্রিয় এই অভিনেত্রী করোনা টেস্ট করিয়েছেন কিনা তা নিশ্চিত করে বলতে পারেননি কেউ। এ অবস্থায় শিল্পীর শুভানুধ্যায়ীরা পরীমণিকে অবিলম্বে করোনা টেস্ট করানোর পরামর্শ দিয়েছেন।
চিকিৎসকদের মতে, জ্বর ও শ্বাসকষ্টকে প্রাথমিকভাবে করোনার অন্যতম উপসর্গ ধরা হলেও রোগী যে ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তা নিশ্চিতভাবে বলা যাবে না। কোভিট টেস্ট ছাড়া কোনোভাবেই নিশ্চিত হওয়া যাবে না য়ে ভুক্তভোগী করোনাভাইরাসে আক্রান্ত।
এ প্রসঙ্গে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মাশফিক হাসান বলেন, মহামারির এই সময়ে কারও মধ্যে যদি জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়, তাহলে অবশ্যই তার করোনা টেস্ট করানো জরুরী। টেস্টের ফল নেগেটিভ না আসা পর্যন্ত অবশ্যই তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। কারণ তার সংস্পর্শ অন্যদের জন্য ঝুঁকিপূর্ণ। রিপোর্ট পজেটিভ এলে অবশ্যই রোগীকে চিকিৎসকের পরামর্শ নিতে হবে এবং আইসোলেশনে থেকে পরামর্শ মেনে চলতে হবে। শারীরিক জটিলতায় রোগীকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হবে।
করোনার উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট ভুগতে থাকা পরীমনির করোনা টেস্ট করানো হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তিনি কোয়ারেন্টিনে আছেন কিনা তাও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x