অভয়নগরে করেনায় আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু

এইচ এম জুয়েল রানা:
যশোর অভয়নগরে করেনায় আক্রান্ত হয়ে গত দুই দিনে আরো তিন জন মারা গেছেন। এরা হলেন উপজেলার কোটা গ্রামের সাহিদুলের স্ত্রী মারুফা বেগম(৪০) দক্ষিণ ধূলগ্রামের আদিত্য দত্তের ছেলে বিষ্ণ পদ দত্ত(৬৮) ও সিদ্দিপাশা গ্রামের মকবুল হোসেন (৬০)।
এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মারুফা বেগম করোনায় আক্রান্ত হলে প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থার অবন্নতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হয়। কয়েক দিন চিকিৎসা নেওয়ার পর মঙ্গলবার বিকালে চিকিৎসারত অবস্থায় তার হয়। ওই দিন রাতে পরিবারের ৫/৬ মিলে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়। আজ বুধবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন দক্ষিণ ধূলগ্রামের বাসিন্দা বিষ্ণপদ দত্ত। তাকে দাফন করতে গ্রামের কেউ এগিয়ে আসেনি। পরিবারের লোক অন্য গ্রামে এনে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করে। এছাড়া খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উপজেলার সিদ্দিপাশা গ্রামের মকবুল হোসেন নামে আরো এক ব্যক্তি বুধবার সকালে করোনায় মারা গেছেন। নমুনা পরীক্ষায় এরা সকলেই করেনা পজেটিভ ছিলো। এ নিয়ে অভয়নগরে করোনায় মৃতের সংখ্যা দাড়ালো ২৩ জনে।
এ দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষায় বুধবার আরো ২১ জন করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন। বর্তমানে এ উপজেলায় ১২৬ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৮ জন বাকিরা বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছেন। সব মিলে এ পর্যন্ত এখানে ৭৭০ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এদিকে করোনা রোগী ক্রমাগত বেড়ে যাওয়ায় নওয়াপাড়া পৌরসভায় চলমান কঠোর লক ডাউনের সময় আরো এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে আগামী ২৩ জুন পর্যন্ত চলবে এ কঠোরতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x