দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ সচেতনতার বিকল্প নেই : ফিজার এমপি

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, পাশর্^বর্তী দেশ ভারত করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে দিনে কয়েক হাজার মানুষ মারা যাচ্ছে। পাশর্^বর্তী দেশ হওয়ায় সেই ভ্যারিয়েন্টগুলো ধীরে ধীরে বাংলাদেশে ছড়িয়ে পড়ছে। ঘনবসতির এই দেশে যদি ভ্যারিয়েন্টগুলো ছড়িয়ে পড়ে তবে এর থেকে রেহায় মেলা মুশকিল হয়ে যাবে। আমাদের দেশের সেই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। তাই এখন সময় আমাদের সচেতন হওয়া। যদি এখনো আমরা সচেতন না হতে পারি, তবে এই ভ্যারিয়েন্ট থেকে আমাদের কেউ বাঁচাতে পারবে না।
তিনি আরো বলেন, দেশের এই ক্লান্তি লগ্নেও প্রধামন্ত্রী শেখ হাসিনা বিভিন্নভাবে মানুষকে সহযোগিতা করে আসছে। যেখানে অন্যান্য বড় বড় দেশগুলোর সরকার কাবু হয়ে আছে। তিনি দেশের মানুষের খাবার সহযোগিতার পাশাপাশি চিকিৎসা দিয়ে আসছেন করোনাকালেও। সরকারের আরোপকৃত স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলা আমার দায়িত্ব। অন্যান্য দেশগুলোর মানুষ স্বাস্থ্যবিধি মেনে তাদের দেশকে করোনাভাইরাস মুক্ত করেছে। আমরাও যদি সচেতন হই, তবে আমরাও এই মহামারী থেকে খুব দ্রুতই পরিত্রাণ পাবো।
গতকাল মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ এবং দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পাবর্তীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপির ঐচ্ছিক তহবিলের অর্থ বিতরণকালে ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেছেন তিনি।
দুপুর ২টায় উপজেলা প্রশাসনের কনফারেন্স রুমে আয়োজি অর্থ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু প্রমুখ।
শেষে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপির পক্ষে দুস্থদের মাঝে অর্থের চেক প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন বলেন, উপজেলার বিভিন্ন রোগে আক্রান্ত ২১ জন দুস্থের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের ৯ লাখ ২০ হাজার টাকা এবং ১৮ জন দুস্থ্যের মাঝে দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পাবর্তীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপির ঐচ্ছিক তহবিলের ১ লাখ ১২ হাজার টাকা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x