কোপার প্রথম ম্যাচেই ব্রাজিলের আধিপত্য

মাঠে ময়দানে ডেস্ক :
নানা আলোচনা-সমালোচনার পর অবশেষে মাঠে গড়িয়েছে লাতিন আমেরিকার জাঁকজমক পূর্ণ ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হয় ভেনেজুয়েলা। গারিঞ্চা স্টেডিয়ামে হওয়া এই ম্যাচে স্বাগতিক ব্রাজিলের একচ্ছত্র আধিপত্য দেখা গেছে।
প্রথম ম্যাচেই নেইমারের অসাধারণ ফুটবল জাদুতে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। তিনটি গোলের মধ্যে পেনাল্টি থেকে নিজে একটি করেছেন আর বাকি দুটি করিয়েছেন নেইমার।
ম্যাচের ২৩ মিনিটে নেইমারের করা কর্নার কিক থেকে কোপা আমেরিকার ২০২১ সালের প্রথম গোলটি এসেছে মার্কুইনহোসের পা থেকে। আর গ্যাব্রিয়েল হেসুসকে দিয়ে তৃতীয় গোলটি করিয়েছেন নেইমার। প্রথম ম্যাচে ব্রাজিলের অধিনায়কের দায়িত্বে ছিলেন মিডফিল্ডার ক্যাসেমিরো। কিন্তু ম্যাচ শেষে সেরার কৃতিত্ব পান শুধুই নেইমার।
ম্যাচের প্রথমার্ধ শেষে ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধ শুরুর পরও একই চিত্র। প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিকরা। যে কারণে দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল আদায় করে নিতে সক্ষম হয় তারা।
৬২তম মিনিটে ভেনেজুয়েলার ডি বক্সের মধ্যে দানিলোকে ফাউল করে বসেন ইয়োহান কুমানা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২ মিনিট পর (৬৪তম মিনিটে) সেই পেনাল্টি শট নেন নেইমার। সহজেই ভেনেজুয়েলার গোলরক্ষক জোয়েল গ্রাটেরলকে পরাস্ত করেন তিনি। ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।
৮৯ মিনিটে তৃতীয় গোল করে ব্রাজিল। এবারও গোলের নায়ক নেইমার। তার বাড়িয়ে দেয়া পাসকেই ভেনেজুয়েলার জালে জড়িয়ে দেন গাবিগোল খ্যাত গ্যাব্রিয়েল। ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০ গোলের। এই ব্যবধানে জয় তুলে মাঠ ছাড়ে কোপার অন্যতম ফেবারিটরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x