কেশবপুরে পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

শারমিন মল্লিক, কেশবপুর (যশোর) :
যশোরের কেশবপুরে পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সোমবার সকালে পৌরসভার সভাকক্ষে ঘোষণা করা হয়েছে। পৌরসভার সচিব মোশারফ হোসেনর পরিচালনায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উপস্থিতিতে ২০২১-২২ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রফিকুল ইসলাম। বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৪৮ কোটি ৮৩ লাখ ৫৪ হাজার ৪ শত ৩২ টাকা। মোট ব্যায় দেখানো হয়েছে ৪৭ কোটি ৮৭ লাখ ৫২ হাজার টাকা এবং উদ্বৃত তহবিল দেখানো হয়েছে ২৮ লাখ ৫২ হাজার ৪ শত ৩২ টাকা। উন্মুক্ত আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বজলুর রহমান খান, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ ও সাধারণ সম্পাদক কে এম মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র মনোয়ার হোসেন মিন্টু, প্যানেল মেয়র আতিয়ার রহমান, প্যানেল মেয়র খাদিজা খাতুন, পৌর কাউন্সিলর আফজাল হোসেন বাবু, পৌর কাউন্সিলর কবির হোসেন, পৌর কাউন্সিলর আসমা খাতুন, পৌরসভার হিসাব রক্ষক মফিজুর রহমান, কর আদায়কারী পলাশ সিংহ, পৌর কর্মকর্তা হাবিবুর রহমান, মিজানুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সদস্য নার্গিস পারভীন প্রমুখ। উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা বি এম মোফাজ্জেল হোসেন। #

কেশবপুরে পুকুর থেকে কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার
শারমিন মল্লিক, কেশবপুর (যশোর) :
যশোরের কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামের শহিদুলের পুকুর থেকে সোমবার সকালে মোসলেম মোল্যা (৫৫) নামে এক কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার করে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মর্গে পাঠিয়েছেন।
থানা ও পরিবার সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় সোমবার ভোর রাতে উপজেলার বড়েঙ্গা গ্রামের মৃত বেলায়েত মোল্যার ছেলে কাঠ ব্যবসায়ী মোসলেম মোল্যা ব্যবসার কাজে বাড়ী থেকে বের হয়। ভোর বেলায় একই গ্রামে শহিদুলের পুকুরে কাঠ ব্যবসায়ী মোসলেমের লাশ ভাসতে দেখে এলাকাবাসী থানা পুলিশকে খবর দেয়। সংবাদ পেয়ে কেশবপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন ও তদন্ত ওসি শেখ ওহেদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছে পুকুর থেকে তার লাশ উদ্ধার করে। সংবাদ পেয়ে যশোর জেলা সহকারী পুলিশ সুপার আশিক সুজা মামুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসীর ধারনা, নিহত কাঠ ব্যবসায়ী মোসলেমের চেনাজানা কোন শত্রু পক্ষ পরিকল্পিত ভাবে শ্বাসরোধ করে হত্যার পর তার লাশ পুকুরে ফেলে দিয়েছে।
কেশবপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন জানান, পুকুর থেকে উদ্ধার হওয়া কাঠ ব্যবসায়ীর লাশের ময়না তদন্তের যশোর মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়না তদন্তের পরই জানা যাবে এটি স্বাভাবিক নাকি অস্বাভাবিক মৃত্যু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x