সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৫২.৬০ শতাংশ

বাবলা সরদার, (পাটকেলঘাটা প্রতিনিধি) :
সাতক্ষীরায় লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বৃদ্ধি করায় কাল শনিবার সকাল থেকে তা কার্যকর হচ্ছে। এর আগে ৫ জুন ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে আজ শুক্রবার রাতে।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল বৈঠকে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষনা দেওয়া হয়।
সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, বৈঠকে লকডাউন আরও এক সপ্তাহ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে করোনার উর্ধমুখী গতি নিয়ন্ত্রনে সপ্তাহব্যাপী লকডাউনের শেষ দিন আজ শুক্রবার পুলিশ সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহন ও বিনা কারণে চলাচলে বাধা দিচ্ছে পুলিশ। জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছেন। তবে ছাড় রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান ও যানবাহনের জন্য। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। এদিকে ভারত থেকে বাংলাদেশে চোরাপথে প্রবেশের সময় তিন বাংলাদেশিকে ভোমরা সীমান্তে গ্রেফতার করেছে বিজিবি।
সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান,বৃহস্পতিবার ২১১ জনের নমুনা পরিক্ষা করে ১১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমনের হার ৫২.৬০ শতাংশ। এর আগের ২৪ ঘন্টায় ৯৫ জনের নমুনা পরিক্ষা করে ৪৭ জনের পজিটিভ পাওয়া যায়। সংক্রমনের হার ছিল ৪৯.৪৭ শতাংশ। এরই মধ্যে লকডাউনের বাধা নিষেধ আরও কড়াকড়ি করা হয়েছে। গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছে সর্দি কাশি জর ডায়রিয়ার মতো করোনার নানা উপসর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x