রাতে পর্দা উঠছে ইউরো চ্যাম্পিয়নশিপের

মাঠে মযদানে ডেস্ক :
দীর্ঘ অপেক্ষার পর পর্দা উঠতে যাচ্ছে ইউরো চ্যাম্পিয়নশিপের। শুক্রবার রাতে উদ্বোধনী ম্যাচে তুরস্ক ও ইতালির মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১টায়।
টুর্নামেন্টের ১৬তম আসর গত বছরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধির কারণে সময়মতো তা আয়োজন করা হয়নি। এরপর পরিস্থিতি বিবেচনায় নতুন দিনক্ষণ ঠিক করে উয়েফা। আর সে অনুযায়ী ইউরোপের প্রায় ১১টি দেশে এবারের টুর্নামেন্টটি চলবে।
গ্যালারিতে দর্শক থাকবে ঠিকই কিন্তু সংখ্যায় বিধিনিষেধ আছে। তকেব হাঙ্গেরির বুদাপেস্টে শতভাগে দর্শক থাকার অনুমতি মিলেছে। বাকি ১০ ভেন্যুতে দর্শক কোথাও অর্ধেক, কোথাও চার ভাগের এক ভাগ। জার্মানির মিউনিখে সবচেয়ে কম, ২২ শতাংশের কাছাকাছি।
এদিকে ৮ ম্যাচে জয়সহ টানা ২৭ ম্যাচে অপরাজিত ইতালি দল হয়তো শিরোপা জিতে গত বিশ্বকাপ না খেলার আক্ষেপ ঘোচাতে চাইবে। আর র‍্যাঙ্কিংয়ের বিচারে সময়ের সেরা বেলজিয়ামকে ডি ব্রুইন-হ্যাজার্ডদের সোনালি প্রজন্ম শেষ পর্যন্ত কোনো শিরোপা দিয়ে যেতে পারে কি না, গত ইউরো-বিশ্বকাপের মতো সে আলোচনাও আছে।
আবার রয়েছে স্পেন-হল্যান্ডের মতো পরাশক্তিও। তাছাড়া গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে ও সেমিফাইনালিস্ট ইংল্যান্ডকেও উড়িয়ে দেওয়া যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x