ফুলবাড়ীতে বিলুপ্ত প্রজাতির পেঁচা উদ্ধার

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের ফুলবাড়ীতে ঝড়ের কবলে পড়া বিলুপ্ত প্রজাতির একটি পেঁচা উদ্ধার করা হয়ছে। গতকাল বুধবার সকালে পৌরএলাকার কাঁটাবাড়ী এলাকা থেকে পেঁচাটি উদ্ধার করা হয়।
জানা যায়, মঙ্গলবার রাতের ঝড়বৃষ্টিতে কাঁটাবাড়ী নিবাসী এবং রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক ও শাহ্ মখদুম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সম্রাটের বাড়ির উঠানে পড়ে থাকা অসুস্থ পেঁচাটির ওপর এক ঝাঁক কাক আক্রমণ করে। সম্রাট পেঁচাটিতে উদ্ধার করতে এগিয়ে যান। এসময় তিনিও কাকের আক্রমণের শিকার হয়ে আহত হন এবং পেঁচাটিকে উদ্ধার করেন।
পেঁচা উদ্ধারকারী ছাত্রলীগ নেতা সম্রাট বলেন, ‘গতকাল বুধবার সকালে কাকের কেচামেচি দেখে এগিয়ে গিয়ে দেখি একটি অসুস্থ পেঁচাকে আক্রমণ করেছে এক ঝাঁক কাক। তাৎক্ষণিক সেখানে গিয়ে পেঁচাটি উদ্ধার করতে এগিয়ে যাই। কাকেরা আমার ওপরেও হামলা করে। পরে পেঁচাটি উদ্ধার করে আমার চাচার বাড়িতে খাঁচায় রেখেছি।’
সামাজিক বন বিভাগ মধ্যপাড়া রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল হাই বলেন, ‘খাদ্য অভাবে হয়তো পেঁচাটি শহরে এসে ঝড়বৃষ্টির শিকার হয়েছে। তবে যিনি উদ্ধার করেছেন তিনি এখনো আমাদের কিছুই জানান’নি। দ্রুত বন লোক পাঠানো হচ্ছে পেঁচাটি উদ্ধার করতে। পেঁচাটি উদ্ধার করে চিকিৎসা দেওয়া হবে। সুস্থ্য হলে অবমুক্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x