কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে এলাকাভিত্তিক আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে কেসিসি’র সভা

বিজ্ঞপ্তি :
কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে এলাকাভিত্তিক আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে খুলনা সিটি কর্পোরেশনের এক আলোচনা সভা আজ বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। মহানগরী এলাকায় কোভিড-১৯ সংক্রমণ রোধে খুলনা জেলা করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ কমিটি কর্তৃক আরোপিত কঠোর বিধি নিষেধসমূহ বাস্তবায়নে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার লক্ষ্যে জরুরী এ সভা আহবান করা হয়।
সভায় সিটি মেয়র, পার্শ্ববর্তী দেশ ভারতে করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতি তুলে ধরে মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের উদ্দেশ্য করে বলেন, ভারত থেকে আগত ব্যক্তিদের মাঝে করোনার ভারতীয় ধরণ সনাক্ত হয়েছে। এখনি সতর্ক ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে পারলে তা হবে সকলের জন্য মঙ্গলজনক। এ জন্য তিনি করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটি কর্তৃক আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে ওয়ার্ডে ওয়ার্ডে জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতা প্রদানের অনুরোধ জানান এবং মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।
সভায় মহানগরী এলাকায় চলাচলকারীদের জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করাসহ ঔষধ ও কাঁচা বাজার ব্যতিরেকে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য জনপ্রতিনিধিদের তদারকি বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়। একইসাথে বিধি-নিষেধ আরোপিত থানা এলাকাসমূহে অর্থাৎ খুলনা সদর, সোনাডাঙ্গা ও খালিশপুর এলাকায় নগরবাসীর মধ্যে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কেসিসি কর্তৃক ব্যাপক প্রচার প্রচারণারও সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সভায় স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষনিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়।
কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, এ্যাড. মেমোরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x