খুবি’র উন্নয়ন কাজ পরিদর্শন উপাচার্যের

বিজ্ঞপ্তি :
আজ ০১ জুন ২০২১ খ্রি. মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বিশ্ববিদ্যালয় খোলার প্রাক-প্রস্তুতি জোরদারে আবাসিক হলসমূহের সংস্কার ও পরিবেশ উন্নয়ন কাজ সরেজমিন পরিদর্শন করেন। প্রথমে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন এবং হলের বিভিন্ন সংস্কার, পরিবেশ উন্নয়ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন। পরে তিনি সেখানে প্রভোস্ট কাউন্সিলের এক সংক্ষিপ্ত সভায় মিলিত হন। সভায় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তানজিল সওগাত, খান বাহাদুর আহছান উল্লা হলের প্রভোস্ট প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ, খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট প্রফেসর ড. আয়শা আশরাফ এবং অপরাজিতা হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) লোপা ইসলাম উপস্থিত ছিলেন।
উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ৫টি আবাসিক হলের জনবল, আয়-ব্যয় পরিস্থিতি, সংস্কার ও পরিবেশ উন্নয়ন কাজের অগ্রগতি সম্পর্কে আলোচনা করে কিছু প্রয়োজনীয় পরামর্শ দেন। সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে হল খোলার নির্দেশনা আসার পরপরই যাতে শিক্ষার্থীরা স্বাচ্ছন্দে হলে থাকতে পারে সে বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে সংশ্লিষ্ট সকল কাজ সম্পন্নের তাগিদ দেন। পরে উপাচার্য খান বাহাদুর আহছান উল্লাহ হল, খানজাহান আলী হল, অপরাজিতা হল, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল ও কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শন করেন।
মসজিদ পরিদর্শনকালে উপাচার্য ইসলামী জ্ঞান চর্চায় ধর্মীয় গ্রন্থাদি রাখার এবং মহিলাদের নামাজ আদায়ের সম্ভাব্য স্থান দেখেন। জুম্মার দিন ও ঈদের সময় যাতে মুসল্লিদের নামাজ আদায়ে জায়গার অভাব না হয় সেজন্য কেন্দ্রীয় মসজিদের উত্তর পাশের খোলা জায়গার পরিবেশ উন্নয়ন করে নামাজ আদায়ের উপযোগী করার নির্দেশনা দেন। এসময় হলের প্রভোস্টবৃন্দ ছাড়াও পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রাজ্জাকসহ হলের সহকারী প্রভোস্টবৃন্দ এবং মসজিদ কমিটির সভাপতি ও সদস্যবৃন্দ, সিনিয়র পেশ ইমাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x