সন্তানদের যৌথ দায়িত্ব পেলেন ব্র্যাড পিট ও জোলি

বিনোদন ডেস্ক :
সন্তানদের যৌথ দায়িত্ব পেলেন ব্র্যাড পিট ও জোলিঅ্যাঞ্জেলিনা জোলি ও ব্র্যাড পিট
বিবাহ বিচ্ছেদের পাঁচ বছর পর সন্তানদের হেফাজত নিয়ে অবশেষে নিজের অনুকূলে আদালতের রায় পেলেন হলিউড তারকা ব্র্যাড পিট। অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে সন্তানদের যৌথ হেফাজতের সিদ্ধান্ত জনিয়েছেন আদালত।
তবে এখানেই দমে যাচ্ছেন না জোলি। খোদ বিচারকের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন অস্কারজয়ী অভিনেত্রী।
সম্প্রতি বিচারক জন ওডারকার্কের বিরুদ্ধে অ্যাঞ্জেলিনা অভিযোগ এনেছেন, তার সন্তানদের নিরাপত্তা ও ভালো থাকার জন্য প্রয়োজনীয় প্রমাণ-সাক্ষ্য শুনতে অস্বীকার করেছেন ওই বিচারক। ওই সাক্ষ্য-প্রমাণে কী ধরনের নথি ছিল, তা অবশ্য প্রকাশ করা হয়নি।
অভিনেত্রীর আরও অভিযোগ, ওই বিচারক ক্যালিফর্নিয়া কোর্টের কোডও মানেননি। সেই কোড অনুযায়ী, এমন কোনও ব্যক্তির হাতে সন্তানের অভিভাবকত্বের দায়িত্ব দেওয়া যাবে না, যার গার্হস্থ হিংসার ইতিহাস রয়েছে। ব্র্যাডের বিরুদ্ধে এমন অভিযোগ অ্যাঞ্জেলিনা আনলেও, তা প্রমাণ করা যায়নি। এ ছাড়া ১৪ বছরের ঊর্ধ্বে কোনও সন্তানের ব্যক্তিগত ইচ্ছে-অনিচ্ছে ওই কোড অনুযায়ী আদালতের শোনার কথা। ব্র্যাড ও অ্যাঞ্জেলিনার তিন সন্তান (প্যাক্স, জ়াহারা ও শিলো) এখন টিনএজার। কিন্তু তাদের কাউকে সেই সুযোগ দেওয়া হয়নি।
অ্যাঞ্জেলিনার অভিযোগের বিরুদ্ধে ব্র্যাডের আইনজীবী বলেন, ‘গত ছ’মাস ধরে ওডারকার্ক স্বচ্ছতার সঙ্গে সব সাক্ষ্য-প্রমাণ পর্যালোচনা করেছেন, বিশেষজ্ঞ এবং সাক্ষীদের বয়ান শুনেছেন। ’
এর আগে ব্র্যাড যৌথ অভিভাবকত্বের আর্জি জানিয়েছিলেন। কিন্তু অ্যাঞ্জেলিনা চেয়েছিলেন প্রাইমারি ফিজিক্যাল কাস্টডি অর্থাৎ সন্তানরা বেশির ভাগ সময় তার সঙ্গে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x