বরখাস্ত হচ্ছেন পিরলো, ফিরছেন অ্যালেগ্রি

ক্রীড়া ডেস্ক :
বরখাস্ত হচ্ছেন পিরলো, ফিরছেন অ্যালেগ্রিমাসিমিলিয়ানো অ্যালেগ্রি ও আন্দ্র পিরলো/ছবি: সংগৃহীত
ব্যর্থ এক মৌসুম শেষে কোচ আন্দ্রে পিরলোকে বরখাস্ত করতে যাচ্ছে জুভেন্টাস। তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন ক্লাবেরই সাবেক কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি।
আর কয়েক ঘণ্টার মধ্যেই হয়তো আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।
ইতালিয়ান সংবাদমাধ্যম ‘স্কাই ইতালিয়া’ দাবি করেছে, আরও আগেই পিরলোকে বরখাস্ত করেছে জুভেন্টাস। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও বাকি। তার জায়গায় দুই বছর পর তুরিনে ফিরছেন অ্যালেগ্রি। এরইমধ্যে নাকি অ্যালেগ্রির সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে সিরি আর রেকর্ড শিরোপাধারীরা।
গত গ্রীষ্মে অনেকটা চমকে দিয়েই ক্লাবের কিংবদন্তি পিরলোকে কোচের পদে বসায় জুভেন্টাস কর্তৃপক্ষ। কিন্তু তাদের চাহিদা পূরণ করতে পারেননি তিনি। বরং টানা ৯ বার সিরি আর শিরোপা জেতা ক্লাবটি পিরলোর অধীনে এবার চতুর্থ স্থানেই আটকে গেছে।
অ্যালেগ্রি অনেকদিন থেকেই বেকার বসে ছিলেন। ফলে মৌসুম শেষে তাকে পেতে অনেক ক্লাবই সচেষ্ট ছিল। বিশেষ করে ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদ। দুই ক্লাবই তাদের কোচকে বিদায় বলে দিয়েছে। এর মধ্যে আন্তোনিও কন্তে ইন্টারকে সিরি আর শিরোপা জেতানোর পরও ক্লাবের মালিকপক্ষের সঙ্গে মতের অমিল হওয়ায় বিদায় বলে দিয়েছেন। অন্যদিকে বৃহস্পতিবার রিয়াল ছেড়ে গেছেন জিনেদিন জিদান।
২০১৪ থেকে ২০১৯, তুরিনে এই পাঁচ বছরে অ্যালেগ্রি পাঁচটি সিরি আর শিরোপা জিতেছেন। প্রথম মেয়াদে তিনি জুভেন্টাসকে কোপা ইতালিয়া জেতানোর পাশাপাশি দুই বার চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও তুলেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x